বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা লেখায় ক্ষুদে কবি মুহাম্মদ সবুজ হোসেনকে হত্যার হুমকি !

= 1052

——————————————— —————————– মুহাম্মদ জামাল হোসেন শাহজীঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অকৃত্রিমভাবে বেড়ে ওঠা , কুমিল্লা জেলার মুহাম্মদ সবুজ হোসেন বরুড়াবাসীর গর্ব। এতকম বয়সেতার মেধা, যোগ্যতা ও পরিশ্রমকে একিভুত করে আজকের এই বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার যুগ্ম-আহবায়ক এবং কবির মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছেন। বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এফ বিতে স্ট্যাটাস দিয়ে যে মেধা ও শ্রম ব্যয় করেছেন আজকে তার পুরস্কার লাভ পেয়েছে কি?  

আসছে একুশে বই মেলা-২০১৭ তে জিনিয়াস পাবলিকেশন্স বাংলাবাজার কর্তৃক প্রকাশনায় বাংলাদেশের স্থপতি জাতির জনকবঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর স্মরণে ৫৫টি কবিতা নিয়ে র্দীঘ দিন ধরে তথা ৭ম শ্রেনি থেকে সে এফ বি তে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠারসহ প্রতিভা বিকাশের কাজ করছেন। তার এ পরিশ্রম সফল ও স্বার্থক হয়েছে। “সবার উপরে বঙ্গবন্ধু” নামক কবিতার বই প্রকাশ করার প্রস্তূতি নিচ্ছিল বরুড়া উপজেলার আড্ডাইউনিয়নের বঙ্গবন্ধু শিশু কিশোর মেলাসংগঠনের যুগ্ম আহবায়ক আড্ডা গ্রামেরসন্তান ও আড্ডা উমেদিয়া উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী ছাত্র মুহাম্মদ সবুজ হোসেন।

যারপ্রকাশনা ও প্রিন্টিং এর কাজ প্রায়চুড়ান্ত পর্যায়ে। এরই মধ্যে গত ২৬জানুয়ারি ২০১৭ ইং বৃহস্পতিবার সন্ধ্যা৭.১০ মিনিটে ৩ টি টেলিটকমোবাইল নাম্বার থেকে বরুড়া উপজেলার দেওড়া গ্রামের সবুজ নাম ব্যবহার করে বঙ্গবন্ধুকে নিয়ে (কাব্যগ্রন্থ) বইটির লেখক মুহাম্মদ সবুজ হোসেনকে হত্যার হুমকি দেয়। মোবাইলনাম্বার ৩ টি হচ্ছে ০১৫৫৬১৭০৯২৭,০১৫৩৯৫৮৭৩৬১ এবং ০১৫৩৯৫৮৭৬৮৩ । ঘটনার বিবরনে জানা যায়, উল্লেখিত মোবাইল নাম্বার ৩ টি থেকে ক্ষুদে কবি মুহাম্মদ সবুজ হোসেনকে এক দিনেরআল্টিমেটাম দিয়ে হত্যার হুমকি দেয়।তিনটি নাম্বারের প্রথম নাম্বার থেকে কল করে ১৪ মিনিট ২ সেকেন্ড আপত্তিকর ভাষায় কথা বলে এবং পরেবাকি দুইটি নাম্বার থেকে কল দিয়েহুমকি দেয় বলে সবুজ আমাদের প্রতিবেককে জানায়।

সবুজ জানায়, আমাকেউল্লেখিত মোবাইল নাম্বার থেকে প্রথমে সালাম দিয়েছে পরে আমি সালাম গ্রহন করি। আমাকে বলে তোমার নাম কি সবুজ, আমি বলি হ্যাঁ আমার নাম সবুজ। পরে তিনি বলেন, সবার উপরে কে? আমি বলছি যে, বুঝতে পেরেছি ভাইয়া! আপনি কি জন্য কলকরেছেন, পরে আমি ওনাকে বইটির নামকরণের ব্যাপারে বুঝানোর চেষ্টাকরি। কিন্তু তিনি আমার সাথে উল্টাপাল্টা আপত্তিকর ভাষায় কথা বলা শুরু করে।

আমি ওনার বাড়ির ঠিকানা জিজ্ঞাসা করলে তিনি বলেন ওনার বাড়ি (বরুড়া) দেওড়া এবং ওনার নাম সবুজ। এরপর ওনি আমাকে বলে তোমার বাড়ি তো পূর্ব আড্ডা, আর কোনোকিছু প্রয়োজন নাই। তোমাকে শেষ বারের মত সতর্ক করে দেই। একদিন সময়দিলাম, বইটির নাম পরিবর্তন কর। তা নাহলে তোর এলাকাতে গিয়ে তুকেজীবনে মেরে ফেলবো। এ দিকে ক্ষুদে কবি মুহাম্মদ সবুজ হত্যার হুমকি পেয়ে অনলাইনে তার ফেইসবুকবন্ধুদেরকে বিষয়টি অবহিত করে।

হত্যার হুমকি পেয়ে মাত্র ১৫ বছররবয়সের ছেলেক্ষুদে কবি মুহাম্মদ সবুজ হোসেন খুবই শংকিত ও নিরাপত্তাহীনতায় জীবন যাপন করছে। ক্ষুদে কবি মুহাম্মদ সবুজহোসেন আরো জানায়, বঙ্গবন্ধুকেনিয়ে বই লেখার অপরাধে তাকেমোবাইলে হত্যার হুমকি দিয়েছে। এব্যাপারে ২৭ জানুয়ারি ২০১৭ ইং শুক্রবার হুমকি দাতা (অজ্ঞাত) এই ৩ টিমোবাইল নাম্বারের উপর বরুড়া থানায়সাধারণ ডায়েরী করা হয়েছে। জিডি নং ১০৭৩/২০১৭ ইং।






Related News

  • উত্তরা টাউন বিশ্ববিদ্যালয় কলেজে জামায়াতের দরবার বিরুদ্ধে অনিয়ম দুর্নীতি আখড়া?
  • শ্রীপুরে মসলা মিলে ভ্রাম্যমান আদালত-কুঁড়া আর কেমিক্যাল মেশানো গুঁড়ামরিচ হলুদ বাজারে
  • ‘শিমুল হত্যার সব কিছু এড়িয়ে যাচ্ছেন মীরু’
  • ব্যাটারি ছাড়া স্মার্টফোন!
  • ঝালকাঠিতে জনপ্রিয় হয়ে উঠছে থাই জাতের পেয়ারা
  • টঙ্গীতে শ্রম অধিকার ও শোভন কাজ শীর্ষক কর্মশালা
  • কিভাবে একটি ভালো ডিএসএলআর ক্যামেরা কিনবেন
  • বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা লেখায় ক্ষুদে কবি মুহাম্মদ সবুজ হোসেনকে হত্যার হুমকি !
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *