1. chowdhurymultimedia@gmail.com : ৭১ টাইমস্ ডেস্ক : ৭১ টাইমস্ ডেস্ক
  2. gazimamun902@gmail.com : gazi mamun : gazi mamun
  3. info@rizvibd.com : ৭১ টাইমস্ বিশেষ প্রতিবেদক : ৭১ টাইমস্ বিশেষ প্রতিবেদক
  4. newstvbd@gmail.com : timescom :
সংবাদ শিরোনাম :
বর্ষার শুরুতে কুমিল্লা’র সড়কের বেহাল দশা ! জনসমর্থন ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিতরা অপপ্রচারে লিপ্ত – সাজ্জাদ হোসেন  বাংলাদেশ বেতারে ‘ও নদী রে’ উদ্যোক্তা হয়ে অন্যের চাকরির উৎস তৈরি করুন : শিক্ষামন্ত্রী করোনায় আক্রান্ত ১৭ কোটি ৮৫ লাখ ছাড়াল দশ বছর মেয়াদের পাসপোর্ট পেলেন কিংসলে সিলেট ট্রাফিক পক্ষর অভিযানে ১১৮ টি যান জব্দ ২০৬টি মামলা সিলেট বিভাগে করোনায় ৪৪৪ জনের মৃত্যু লক্ষণখোলায় মুক্তিযোদ্ধাদের কৃষি জমিতে ইকোপার্ক নির্মাণের ঘোষণায় কৃষকরা বিপাকে \ প্রধানমন্ত্রী’র হস্তক্ষেপ চান ভুক্তভোগীরা ঐতিয্যবাহী বানিয়ারচরের ’জাতীয় শোকদিবস’ আয়োজক কমিটির সভাপতি তুফান বিশ্বাসের শোকসভা অনুষ্ঠিত আধুনিকতায় স্মার্ট :; হুমায়ূন আখঞ্জি

ঐতিয্যবাহী বানিয়ারচরের ’জাতীয় শোকদিবস’ আয়োজক কমিটির সভাপতি তুফান বিশ্বাসের শোকসভা অনুষ্ঠিত

  • Update Time : সোমবার, ৭ জুন, ২০২১
  • ১২৪ Time View

ঐতিয্যবাহী বানিয়ারচরের ’জাতীয় শোকদিবস’ আয়োজক কমিটির সভাপতি তুফান বিশ্বাসের শোকসভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি: আজ ৭ জুন ২০২১ গোপালগঞ্জ জেলার অন্তর্গত ঐতিয্যবাহী বানিয়ারচরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে নিয়মিত উদ্য াপিত “জাতীয় শোকদিবস’’ পালন কমিটির চলমান সভাপতি তুফান বিশ্বাসের স্মরণে এক বিশেষ শোকসভার আয়োজন করা হয়। সভাটি তার নিজ বাড়িতে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জলিরপাড় খ্রীষ্টান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধীর কুমার সাহা এবং এতে সার্বিক সহযোগিতা দেন এসোসিয়েশনের দপ্তর সম্পাদক সুনীল বৈরাগী।

সভাটি পরিচালনা করেন স্থানীয় ক্যাথলিক মিশনের ক্যাটেখিস্ট লুকাশ হালদার। সভায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তি সহ প্রায় দেড়’শ জন ভক্ত অংশগ্রহন করেন। তবে হঠাৎ বৃষ্টি হওয়ার কারণে অনেকেই সভাস্থলে উপস্থিত হতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেছেন। সভায় স্মৃতিচারণের পাশাপাশি পবিত্র শাস্ত্র পাঠ ও ধর্মীয় গান পরিবেশন করা হয়।

গত ৩ জুন ২০২১ রোজ বৃহস্পতিবার ভোর ৫:৩০ মিনিটে তুফান বিশ্বাস তার শেষ নিঃশ্বাস ত্যাগ ক’রে প্রভুর রাজ্যে প্রবেশ করার জন্যে তার অন্তিম যাত্রা শুরু করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৯৩ বৎসর। এ সময় তিনি তার পাঁচ ছেলে-মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। উল্লেখ্য যে, তিন বৎসর পূর্বে তিনি তার সহধর্মিনীকে হারিয়েছিলেন।

শোকসভায় উপস্থিত সম্মানীত আলোচকবৃন্দ তুফান বিশ্বাস মহাশয়ের দীর্ঘ কর্মময় জীবনের উপর আলোকপাত করেন। আলোচকগণের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন লুকাশ হালদার, অমর বৈরাগী, রবীন বাড়ৈ, লুক সুবোধ বাড়ৈ, রেনু হীরা, পারুল মিস্ত্রী ও অধীর কুমার সাহা প্রমূখ। তারা বলেন, তুফান বিশ্বাস সর্বদা কম কথা বলতেন কিন্তু কাজ করতেন বেশী। পরিশ্রম ও সততা ছিল তার জীবনের দুটি গৌরবময় মুকুট। তিনি অক্ষর জ্ঞানসম্পন্ন ছিলেন না বটে কিন্তু ছিলেন স্বশিক্ষায় শিক্ষিত। সমাজ, ধর্ম ও রাজনীতি সহ সর্বক্ষেত্রে তার ছিল সমান পদচারণা। তিনি ছিলেন একজন পরিছন্ন মানুষ। গত বৎসর করনাকালীন সময়ে তিনি সাধ্যমত তার প্রতিবেশীদের সাহায্য-সহযোগিতা করেছেন এবং ত্রাণসামগ্রী বিতরণ করেছিলেন।

তুফান বিশ্বাসের ৩য় সন্তান নিকোলাস বিশ্বাস বলেন, গত কয়েকদিনে আমার পিতার মৃত্যুতে দেশ-বিদেশ থেকে বিভিন্ন মাধ্যমে প্রায় পাঁচ শতাধিক ব্যক্তিবর্গ শোকবার্তা জানিয়েছেন এবং শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা দিয়েছেন। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ, যুব লীগ ও জলিরপাড় খ্রীষ্টান এসোসিয়েশন সহ এলাকার বিভিন্ন খ্রীষ্টীয় মণ্ডলীর পক্ষ থেকে শোকবার্তা জানানো হয়েছে। আমি সবার প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই।

ইতিপূর্বে ৩১ মে ২০২১ রোজ সোমবার তুফান বিশ্বাস মহাশয়কে ধর্মীয়মতে আনুষ্ঠানিকভাবে প্রভুর চরণে উৎসর্গ করা হয়েছিল। উৎসর্গ সভায় ঘনিষ্ট আত্মীয়-স্বজন সহ এলাকার প্রায় ছয় শতাধিক লোক অংশগ্রহণ করেন। এতে সভাপতিত্ব করেছিলেন স্থানীয় ক্যাথলিক মিশনের পাল-পুরোহিত ফাদার জার্মেইন সঞ্চয় গমেজ। এতে আরো উপস্থিত ছিলেন ফাদার বাবু রিচার্ড হালদার এবং ব্রাদার সুবাস। উল্লেখ্য যে, উৎসর্গের মাত্র তিনদিনের মধ্যে তুফান বিশ্বাস প্রভুর রাজ্যে প্রবেশ করার জন্য তার অন্তিম যাত্রা শুরু করেন।।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনলাইন নীতিমালা মেনে আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল" বেস্ট লাইফ গ্রুপের একটি সহযোগী গণমাধ্যম © All rights reserved © 2020
Site Customized By Md. Farhad Hossain